দিনাজপুরে ডিপ্লোমা ইঞ্জিনীয়ারদের ২ দফা দাবীতে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

01

দিনাজপুর প্রতিনিধি ঃ
বেতন বৈষম্য নিরসনসহ ২ দফা দাবী বাস্তবায়নের ল্েয দিনাজপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের আলোচনা ও মতবিনিময় সভা অনু্িষ্টত ।
গতকাল রোববার দিনাজপুর পলিকেটনিকট ইনষ্টিটিউট প্রাঙ্গণে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী ছাত্র-শিক্ষক সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সংগ্রাম পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যেগে বাংলাদেশ কারিগরী ছাত্র পরিষদ দিনাজপুর পলিটেকনিক ইনষ্টিউটট শাখার সহযোগিতা দিনাজপুরে বিভিন্ন দপ্তরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার , ছাত্র ও শিক্ষকগণ ২ দফা দাবী বাস্তবায়নের দাবীতে আলোচনা ও মতবিনিময় সভায় অংশগ্রহণ করে। বাংলাদেশ কারিগরী ছাত্র পরিষদ দিনাজপুর পলিটেকনিক ইনষ্টিউটট শাখার সভাপতি মোঃ দেলওয়ার হোসেন এর সভাপতিত্বে আলোচনা ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদ দিনাজপুর শাখার আহবায়ক সদস্য সচিব প্রকৌশলী মোঃ শাহনুর রশিদ, যুগ্ন আহবায়ক প্রকৌশলী মোঃ আব্দুল মতিন , দিনাজপুর পলিটেকনি ইনষ্টিটিউট শিক সমিতির সভাপতি মোঃ মজিবর রহমান, আইডিইবি দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ আকরাম আলী মিয়া, সাধারন সম্পাদক আব্দুল আওয়াল, সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম, ছাত্র বিষয়ক সম্পাদক খালিদ আহমেদ চৌধুরী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কারিগরী ছাত্র পরিষদ দিনাজপুর পলিটেকনিক ইনষ্টিউটট শাখার সদস্য সচিব আজমাইন কবির রাশিক। আলোচনা ও মতবিনিময় সভায় বক্তারা ডিপ্লোমা প্রকৌশলীদের বেতন বৈষম্য নিরসনে এবং পেশাগত সমস্যা সমাধানে সরকারের গঠিত আন্তঃ মন্ত্রনালয়ের কমিটি, কারিগরী, বৃত্তিমূলক শিক্ষা এবং শিক্ষক- ছাত্রদের সমস্যা সমাধানে শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত কমিটির সুপারিশ বাস্তবায়ন সহ সরকারের প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান ।
দাবী সমূহ ঃ ডিপ্লোমা ইঞ্জিনীয়ারদের বেতন বৈষম্য নিরসনে এবং পেশাগত সমস্যা সমাধানে নিরসনে এবং পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর নির্দেশনা ও সরকারের গঠিত ২টি আন্তঃমন্ত্রণালয়ের কমিটির সুপারিশ অবিলম্বে বাস্তবায়ন করা ।
দেশের ইঞ্জিনিয়ারিং সার্ভিসে টাইমবার পদোন্নতি প্রথা প্রবর্তনসহ ইঞ্জিনিয়ারিং সার্ভিসকে ডেস্ক ও ফিল্ড ইঞ্জিনিয়ারিং-এ ভাগ করে একাডেমিক ব্যাকগ্রাউন্ড অনুযায়ী ডিগ্রী ইঞ্জিনিয়ারদেরকে ডেস্ক ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদেরকে ফিল্ডের দায়িত্ব প্রদান করা । দেশের প্রশাসনিক ব্যবস্থাপনায় দক্ষতা ও ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে সকল প্রশাসনিক পদে কারিগরী পেশাজীবীদের নিয়োগ বন্ধ করে জেনারেলিস্টদের নিয়োগ দিতে হবে ।